বুধের পাশাপাশি কাচপাত্রের সাথে উচ্চ ভ্যাকুয়াম

Uncategorized

যদি আপনি আপনার নিজস্ব ভ্যাকুয়াম টিউবগুলি বিকাশ করতে চান তবে বাড়তি, নিক্সি বা ক্যাথোড-রে, আপনি একটি ভ্যাকুয়ামের প্রয়োজনে যাচ্ছেন। এটা সব পরে, সব পরে। কয়েক হাজার bucks জন্য, আপনি সম্ভবত সম্ভবত একটি ব্যবহার Turbo- আণবিক পাম্প নিতে পারেন। তবে ঠিক কিভাবে তারা দিনের মধ্যে উচ্চ ভ্যাকুয়াম তৈরি করেছে? ঠিক কিভাবে Edison তার হালকা বাল্ব evacuate?

অদ্ভুতভাবে যথেষ্ট, আপনি উত্তরটির জন্য YouTube- এ যাওয়ার চেয়ে আরও খারাপ করতে পারেন: [কোডি] একটি স্প্রেঞ্জেল ভ্যাকুয়াম পাম্প তৈরি করে (নীচের এমবেডেড ভিডিও) তৈরি করে। টিপস্টার [Brightbluejim] হিসাবে আমাদের রচনা করেছেন, এই কাজের সবকিছু আছে: উচ্চ ভ্যাকুয়াম, হোম-তৈরি টর্চ কাচপাত্র, সেইসাথে বিষাক্ত ভারী ধাতুগুলির বড় পরিমাণে। (যেকোনোভাবে [জিম] শেষের জন্য বুধের নিচে গ্লাস টিউব দিয়ে উত্পাদিত স্ট্যাটিযুক্ত বৈদ্যুতিক শক্তি থেকে উচ্চ-ভোল্টেজে মিস করেছেন।)

পাম্প নিজেই অত্যন্ত সহজ। বুধের ড্রপগুলি জাহাজ থেকে বায়ুতে বুদবুদগুলি খালি করার পাশাপাশি শেষ পর্যন্ত যা বাকি বাকি থাকে তা ভ্যাকুয়াম, অন্তত পর্যন্ত বুধের উষ্ণতা শুরু না হওয়া পর্যন্ত। [কোডি] এমনকি তরল নাইট্রোজেনের বুধের সাথে তার বাষ্প চাপের পাশাপাশি আরও ভাল ভ্যাকুয়াম পেতে সাহায্য করে। এটা মনে হচ্ছে এটি সফল হয়েছে, তবে তার প্রাথমিক পরিমাপ পদ্ধতির সাথে আমরা নিশ্চিত হতে পারি না।

যাইহোক, যদি আপনার কয়েকটি ডলারের গ্লাস টিউবিংয়ের কয়েকটি কিলোগ্রাম বুধ, কয়েক ঘন্টা অপেক্ষা করার কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হবে, পাশাপাশি পেশীগুলি টিউবের উপরে যত বেশি বুকে উত্তোলন করতে পারে। হালকা বাল্ব বা নিক্সি টিউব তৈরির জন্য সম্পূর্ণরূপে উপযুক্ত একটি ভ্যাকুয়াম পাম্প নিজেকে বিকাশ করতে পারেন। [Brightbluejim] বুধ থেকে এই কাজটি আপডেট করার পরামর্শ দেয় যে গ্যালিয়ামের মতো কিছু বিষাক্ত তবে এখনও সত্যই ঘন। আমরা যে ধারণা পছন্দ।

সুতরাং যদি আপনি ঈর্ষা দেখে থাকেন, অন্যরা তাদের নিজস্ব টিউব তৈরি করেছে, এমনকি তাদের নিজস্ব এম্প্লিফায়ারগুলি বিকাশের জন্য এতদূর যাচ্ছে, আপনার এখন একটি কম অজুহাত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.