আমি কীভাবে আমার প্রায় ব্রিকড গ্যালাক্সি এস 3

পুনরুদ্ধার করেছি তা সত্যিই গতকাল এটি ঘটেছে! আমি কিছুক্ষণের জন্য আমার শিরাগুলিতে কাঁপলাম যখন আমি বুঝতে পারি যে আমার উপর কী ঘটেছিল তার গম্ভীরতা। আমার অহংকার এমনকি আমাকে এ জাতীয় দুর্ঘটনাও আশা করতে দেয়নি তবে এটি আমার মতো বেঁচে থাকার মতোই সত্য ছিল। আমি গত কয়েক মাস ধরে স্যামসাং গ্যালাক্সি এস 3 এর মালিক। এটি খুব প্রথম দিনেই এটির উপর ভিত্তি করে আমি এটির উপর আমার হাত পেয়েছি পাশাপাশি ডিভাইসের গ্যারান্টিটিও বাতিল করে দিয়েছি। প্রযুক্তি ব্লগ লেখক হিসাবে আমার কাজটি আমাকে ফ্ল্যাশ করার পাশাপাশি প্রায় প্রতিটি বিকল্প দিন বিভিন্ন কাস্টম রম পরীক্ষা করে।

ঠিক আছে, আমি রুটিংয়ের পাশাপাশি ফ্ল্যাশিং ব্যবসায়ের ক্ষেত্রে স্ব-ঘোষিত পেশাদার, বিশেষত যখন স্যামসাং গ্যালাক্সি ডিভাইসের কথা আসে, বিষয়টিতে দুর্দান্ত টিউটোরিয়াল রচনা করে। পাশাপাশি হ্যাঁ, আমি এই জাতীয় জিনিসগুলিতে ডুব দেওয়ার আগে গ্যাজেটের ডেটা পাশাপাশি বর্তমান রম ইত্যাদির মতো গ্যাজেটটি যথেষ্ট পরিমাণে চার্জ করার মতো কিছু সতর্কতা অবলম্বন করতে লোকদের সতর্ক করতে ব্যর্থ হই না। এটি বলা হয়েছে যে একটি উটের পিছনে এমনকি একটি কুকুর-কামড় থাকতে পারে। আমি তাড়াহুড়োয় আকারে কী মনে রাখি না, আমি আমার সমস্ত “দক্ষতা” হারিয়েছি তবে আমি যেমন ত্রুটিগুলি করেছি ঠিক তেমন ত্রুটি করেছিলাম।

গ্যালাক্সি এস 3 এর জন্য সেরা রমগুলিতে আমার প্রকাশের জন্য আমাকে একটি রম পরীক্ষা করতে হয়েছিল, তাই আমি এটি ডাউনলোড করার পাশাপাশি আমার ডিভাইসের বাইরের এসডি কার্ডে অনুলিপি করেছি। আমি সর্বদা রম পাশাপাশি জিএপিএসের পাশাপাশি 32 জিবি বাইরে স্টোরেজে ব্যাকআপ ডেটা সঞ্চয় করতে পছন্দ করি। তারপরে আমি ফোনটি যথারীতি ক্লক ওয়ার্কমড নিরাময়ে বুট করেছি। মুছে ফেলা ডেটা/ফ্যাক্টরি রিসেট, ক্যাশে পার্টিশন ডালভিক ক্যাশে মুছে দিয়ে মেনে চলে। আমি কেবল রম সেট আপ করতে যাচ্ছিলাম যখন আমি মনে রাখি যে আমার এস 3 সম্পর্কে 14 জিবি এর মধ্যে কেবল 4 জিবি খালি স্টোরেজ ক্ষমতা দেখানো হয়েছিল, যদিও আমি এতে কোনও ধরণের বিশাল ডেটা রাখিনি। এই মুহুর্তে আমি অভ্যন্তরীণ স্টোরেজটি পরিষ্কার করা যেতে পারে তা নিশ্চিত করার জন্য আমি আকাঙ্ক্ষা দ্বারা দমন করেছিলাম।

আমি, তাই, “মাউন্ট পাশাপাশি স্টোরেজ” খুলেছি এবং একটি সুপার ক্লিন ফোন পেতে “ফর্ম্যাট এসডি কার্ড” পছন্দটি চয়ন করেছি। আমি অ্যাকশনে এগিয়ে যেতে ‘হ্যাঁ’ বেছে নিয়েছি। এসডি কার্ডটি সফলভাবে ফর্ম্যাট করা হয়েছিল, তবে পুরো পর্বের এটিই শেষ সাফল্য ছিল যেমনটি আমি এখন অনুভব করি, তখন নয়। তারপরে আমি রম সেট আপ করতে প্রাথমিক মেনুতে ফিরে এসেছি কেবল তা খুঁজে পেতে যে বাইরের এসডি কার্ডে কোনও ফাইল/ফোল্ডার নেই যেখানে আমার সমস্ত রম ফাইল ছিল। যাইহোক, আমি প্রাথমিক মেনুতে ফিরে গিয়েছিলাম পাশাপাশি আবারও রম সেট আপ করার চেষ্টা করেছি, বিশ্বাস করে যে এটি প্রথমবারের মতো কিছু অস্থায়ী ত্রুটি হতে পারে। তবে বাইরের এসডি কার্ডে কোনও ডেটা ছিল না। আমি ঠিক একই পদক্ষেপগুলি আবার পাশাপাশি আবার পাশাপাশি আবারও পুনরাবৃত্তি করেছি। আসলে, আমি বোকামি করে স্টোরেজের বাইরে ফর্ম্যাট করেছি।

বলা হয়, “দুর্ভাগ্যগুলি মাল্টিটিউডে পাওয়া যায়” (হ্যামলেট, শেক্সপিয়র)। পাশাপাশি এটি সত্যই আমার সাথে ঘটতে চলেছে। যেহেতু আমি পুরো দিনটির জন্য আমার ফোনটি চার্জ করি নি, তাই আমি যখন শুরু করেছি তখন খুব কম ব্যাটারি শক্তি ছিল। সমস্ত অপ্রত্যাশিত গ্যাজেটটি ব্যাটারির বাইরে চলে যাওয়ার পাশাপাশি বন্ধ হয়ে যায়।

“হে ভগবান! এরপরে কী ঘটতে চলেছে? ”- আমি আমার স্যামসাং গ্যালাক্সি এস 3 এর দিকে তাকাতে গিয়ে ভাবছিলাম! আমি 15-ডিগ্রি তাপমাত্রায় এমনকি আমার কপালে কয়েক ফোঁটা ঘাম অনুভব করেছি। আমি কি ইতিমধ্যে স্পেস ওয়ারেন্টি দিয়ে আমার নতুন ব্যয়বহুল ফোনটি ব্রিক করেছি? আমি কি এটিকে আবার প্রাণবন্ত করতে সক্ষম হব?- এই উদ্বেগগুলি আমার চেতনা নিয়ে ঘোরাফেরা করছিল।

গ্যাজেট বা অতিরিক্ত ব্যাটারি ফি করার জন্য আমার কাছে কোনও ধরণের বাইরের উপায় ছিল না। আমি ফোনের পিছনের প্যানেলটি খুললাম, ব্যাটারিটি টানলাম পাশাপাশি এটি পুনরায় সংযুক্ত করেছি। আবার আবার সিডাব্লুএম নিরাময় মোডে ফোনটি বুট করার চেষ্টা করেছিল। গ্যাজেটটিকে নিরাময়ে বুট করতে প্রতিটি ব্যর্থতা কেবল আমার হতাশার সাথে যুক্ত হয়েছিল। রাতে 1 টা বাজে ছিল তাই আমি বিছানায় গিয়েছিলাম পাশাপাশি পরের দিন সকালে আবার চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছিলাম।

পরের দিন সকালে যখন আমি চোখ খুলি তখন সকাল 9.30 টা ছিল। রাতের স্মৃতিগুলি এখনও তাজা ছিল তাই আমি আমার ফোনে তাড়াহুড়ো করেছিলাম। আমি ব্যাটারিটি পাশাপাশি বাইরের মেমরি কার্ডটি টানলাম পাশাপাশি এটি একটি মেমরি কার্ডধারীতে .োকিয়ে দিয়েছি। আমি আমার পিসি শুরু করার পাশাপাশি বাইরের কার্ডে রম ডেটা অনুলিপি করেছি। তারপরে এটি পুনরায় সংযুক্ত করার পাশাপাশি ব্যাটারিটি তাদের জায়গায় ফিরে আসে, পাশাপাশি আবার গ্যাজেটটি বুট করার চেষ্টা করেছিল। বরং রহস্যজনকভাবে, এটি বুট হওয়ার ইঙ্গিতগুলি দেখিয়েছে। আমার জীবনে কখনই নয়, আমি আমার ফোনের স্বাগত স্ক্রিনটি দেখে খুব খুশি হয়েছিলাম। এখন আমি একটি পিচ ব্ল্যাক স্ক্রিনে নীল পাঠ্যগুলি দেখতে সক্ষম হয়েছি যা আপনি নিরাময় মোডে প্রবেশ করতে দেখেন।

পরিস্থিতি এখন আমার আদেশে আছে বলে মনে হয়েছিল। আমি “এসডি কার্ড থেকে জিপ ইনস্টল করুন” পছন্দটি বিশ্বাস করে যে ব্যাটারিটি আমাকে খুব বেশি সময় সরবরাহ করবে না পাশাপাশি গ্যাজেটটি আবার বন্ধ হতে পারে। দুর্দশা আমাকে ছেড়ে চলে গেছে বলে মনে হয় না। আমি যখন এটি ফ্ল্যাশ করতে রমটি বেছে নিতে এগিয়ে গেলাম, তখন সিডাব্লুএম নিরাময়টি আমি অনুলিপি করা রম ডেটা প্রদর্শন করেন নি। আমি নিরাময়টি পুনরায় বুট করেছি পাশাপাশি ফাইলগুলি দেখতে সক্ষম হয়েছিল। God শ্বরের ধন্যবাদ বলুন! আমি কোনও ধরণের বিলম্ব ছাড়াই রম ফ্ল্যাশ করেছি পাশাপাশি ডিভাইসটি পুনরায় বুট করেছি। এটি এবার প্রায় বুট করেছে তবে ঠিক যেমন স্ক্রিনটি দেখেছিল যা গুগল অ্যাকাউন্টে ইঙ্গিত দিতে বলে, ফোনটি আবার বন্ধ হয়ে যায়। ব্যাটারি নিজেই ক্লান্ত হয়ে পড়েছিল আমাকে সন্তুষ্টি সরবরাহ করেnull

Leave a Reply

Your email address will not be published.