হ্যাকডে পুরস্কার এন্ট্রি: ওপেন সোর্স ইলেক্ট্রোসিনিং

Uncategorized

ইলেক্ট্রোস্পিনিং একটি অগ্রভাগ থেকে একটি পলিমার সমাধানটি বিতরণ করার প্রক্রিয়া, তারপর অগ্রভাগের পাশাপাশি একটি কালেক্টর স্ক্রীনের মধ্যে একটি অত্যন্ত উচ্চ ভোল্টেজ সম্ভাব্য প্রয়োগ করে। ফলাফল একটি খুব, অত্যন্ত সূক্ষ্ম ফাইবার যা প্রসারিত হয় এবং পাশাপাশি nanometers নিচে প্রসারিত হয়। কেন কেউ এই চাইতে হবে? এই fibers তাদের বড় পৃষ্ঠ এলাকা থেকে চমত্কার ফিল্টার করতে। ইলেক্ট্রোস্পিনিং টেক্সটাইলের ভবিষ্যতের জন্য একটি সক্ষম উদ্ভাবন হিসাবে উল্লেখ করা হয়েছে। বাস্তবতা, যদিও, কেউ সত্যিই বুঝতে পারে না যে এটি কতটা অস্পষ্ট শিল্প প্রক্রিয়া শেষ হয়ে যাচ্ছে তা এত বিরল। অনেকগুলি ল্যাবগুলি ইলেক্ট্রোস্পিনিংয়ের গবেষণা করছে না, শিল্পের কিছুই নয়।

[ডগলাস মিলার] তার নিজস্ব ইলেক্ট্রোসিনিনিং মেশিন তৈরি করছে। 40-কিলোভোল্ট পাওয়ার সাপ্লাইয়ের অপমানজনক সতর্কবার্তা ইঙ্গিত ব্যতীত, এই মেশিনে কিছুই নেই যা এটি একটি স্বাভাবিক, হোমপ্রুভ্রু 3 ডি প্রিন্টারের থেকে ভিন্ন ভিন্ন রকমের দেখাচ্ছে। সেখানে একটি গাড়ী, একটি সিরিঞ্জ, পাশাপাশি একটি সহজ ইউএসবি পোর্ট কম বাড়াতে ভিতরে steppper মোটর আছে। আপনি যদি কোনও ধরণের ভালভাবে বুঝতে না পারেন তবে আপনি দ্রুত [ডগ] এর openespin অনুমান করতে পারেন [ডগ] এর openespin এবং কার্বন নানোটুবিদের পাশাপাশি পাইজোওলেট্রিক থার্মোপ্লাস্টিক্সের চলচ্চিত্রগুলির পরিবর্তে ছোট তুগব্যাটগুলি মুদ্রণ করার জন্য ডিজাইন করা হয়েছে।

DIY ElectroSpinning মেশিন সত্যিই হ্যাকডে পুরস্কার সব কি। এটি একটি সক্ষম উদ্ভাবন যে কেউ কয়েক শত ডলারের জন্য বিকাশ করতে পারে যা একইভাবে জেনুইন বিজ্ঞানকে ঘটতে সক্ষম করে। [ডগ] এর ইলেক্ট্রোশনিং মেশিনে চলচ্চিত্রগুলি উন্নত করা হচ্ছে [ডগ] এর ইলেক্ট্রোসিনিং মেশিনে এটি দ্রুত একটি পিএইচডি প্রার্থীর থিসিসে একটি ঘর আবিষ্কার করতে পারে অথবা ব্যাটারি ইনোভেশন থেকে কোনও অঞ্চলে ব্যাটারি রিসার্চ স্টাডে কাটিয়া একটি উপাদান হিসাবে একটি ঘর আবিষ্কার করতে পারে।

HackadayPrize2017 দ্বারা স্পনসর করা হয়:

Leave a Reply

Your email address will not be published.