হ্যাকডে পুরস্কার এন্ট্রি: রাস্পবেরী পিআই

‘ছেলেটির রিয়েল হার্ড ড্রাইভ, আমি আশা করি রাস্পবেরী পাই একটি SATA বন্দর ছিল। এটি এই Plea যা ইন্টারনেটের মাধ্যমে echoes, এবং একবার, ইন্টারনেট ভুল নয়। একটি SATA পোর্ট – বা একটি বড়, বোকা স্পিনি ডিস্ক কোন সংযোগকারী – রাস্পবেরী পিআই ইকোসিস্টেমের একটি বড় সংযোজন হবে।

[Alanh] এর হ্যাকডে পুরস্কারের এন্ট্রি সবাই যা চায় তার সঠিক বিপরীত। NetPI-IDE একটি সমান্তরাল ATA আইডিই ডিস্ক এমুলেটর যা একটি সস্তা রাস্পি জিরো একটি বড়, বোকা, অনিশ্চিত হার্ড ড্রাইভে পরিণত করে। আপনার উইন্ডোজ 98 স্টারক্রাফ্ট যুদ্ধে এই সৃষ্টিকর্তাটি ড্রপ করুন, এবং আপনার কাছে একটি হার্ড ড্রাইভ রয়েছে যা আপনি ssh করতে পারেন।

কোন বিল্ড হিসাবে অনেক তথ্য জড়িত, ব্যান্ডউইথ গুরুত্বপূর্ণ। পিআই এর জিপিআইও পোর্টে সর্বোচ্চ ব্যান্ডউইথ ইন্টারফেসটি স্পি ইন্টারফেস। [ALANH] SPI পোর্ট বন্ধ একটি ল্যাটিস machxo2 fpga ঝুলন্ত হয় এবং একটি ডিস্ক অনুকরণ করতে যে ব্যবহার করে। ভবিষ্যতে, তিনি ওপেন সোর্স আইকাস্ট্রর্ম সংশ্লেষণ শৃঙ্খলের সাথে সামঞ্জস্যপূর্ণ অনেক বেশি খোলা ল্যাটিস আইস 40 এইচএক্সকে অনেক বেশি পদক্ষেপ নিতে যাচ্ছেন।

এই প্রকল্পের জন্য বৈশিষ্ট্যটি সেটটি 10 ​​মেগাবাইট থেকে 8 গিগাবাইট পর্যন্ত মাপের মাপের সাথে সঠিক আইডিই ডিস্ক এমুলেশন রয়েছে। যদি আপনার বড় কিছু দরকার হয় তবে আপনাকে একটি আইডিই ড্রাইভের দরকার নেই। একটি DOS পুনঃনির্দেশক একটি DOS ড্রাইভ লেটার কোন ইচ্ছাকৃত ডিরেক্টরি মাউন্ট করতে পারবেন, একটি ভার্চুয়াল নেটওয়ার্ক ইন্টারফেসটি এই প্রকল্পটিকে ক্লাউড ™ এ পরিণত করে এবং একটি সিরিয়াল কনসোলটি কোনও হোস্ট সিস্টেমটি কোনও বহিরাগত তারগুলি ছাড়াই পিআইতে লগইন করার অনুমতি দেয় না ।

যদিও এটি একটি পিআইতে যা চায় তা নয়, এটি একটি অসাধারণ শীতল প্রকল্প। পটা ড্রাইভ পুরানো হচ্ছে, এবং তাদের সমর্থনকারী সিস্টেমগুলিও। আপনি যদি সেই retrocomputers চলমান রাখতে চান, আমাদের এখন পরিকল্পনাটি শুরু করতে হবে এবং সস্তা হার্ডওয়্যার এবং ওপেন সোর্স টুলচেনের তুলনায় এটি করার কোনও ভাল উপায় নেই।

HackadayPrize2017 দ্বারা স্পনসর করা হয়:

Leave a Reply

Your email address will not be published.