বিপরীত প্রকৌশল Embeddeded ডিভাইস ফার্মওয়্যার

শিখতে একটি সহজ জিনিস নয়, প্রকৌশলীকে বিপরীত করার ক্ষমতা এমবেডেড ডিভাইস ফার্মওয়্যারের একটি অত্যন্ত সহায়ক দক্ষতা। বিপরীত প্রকৌশল ফার্মওয়্যার আপনাকে বাগ এবং দুর্বলতাগুলির জন্য একটি ডিভাইস মূল্যায়ন করার অনুমতি দেয়, পাশাপাশি আপনি যদি এত আগ্রহী হন তবে আপনাকে বৈশিষ্ট্যগুলি যোগ করার সুযোগ দেয়। যখন এটি jailbroken iphones, অ্যান্ড্রয়েড ফোন, এবং nooks হিসাবে জিনিস উদ্বেগ, আপনি গ্যারান্টি দিতে পারেন যে ফার্মওয়্যারের একটি ঘনিষ্ঠ চেহারা বরাবর প্রক্রিয়া স্থানান্তর সাহায্য।

[ক্রেগ] বেশ কয়েকটি এমবেডেড সিস্টেমের সাথে কাজ করে এবং একসঙ্গে একটি বিস্তৃত walkthrough একসাথে স্থাপন করা হয় কিভাবে তিনি প্রকৌশলী ডিভাইস ফার্মওয়্যার বিপরীত। তার হ্যাকিংয়ের বিষয়টি একটি নতুন ফার্মওয়্যার প্যাকেজটি একটি লিঙ্কসিস WWAG120 ওয়্যারলেস-এন রাউটারের জন্য প্রাপ্ত একটি নতুন ফার্মওয়্যার প্যাকেজ ছিল।

তার টিউটোরিয়ালটি বেশিরভাগ সাধারণ বিপরীত প্রকৌশল পদ্ধতি এবং সরঞ্জামগুলির মাধ্যমে হাঁটছে, যা তাকে দৃঢ়ভাবে ফার্মওয়্যারের গোপন বিষয়গুলি উন্মোচন করতে দেয়। সমাপ্ত হলে, রাউটারের বুট লোডার, কার্নেল এবং ফাইল সিস্টেমের একটি কার্যকর কপি ছিল – এটি আরও বিশ্লেষণ করার জন্য প্রস্তুত। তার লেখার অতিরিক্ত বিবরণ টন অন্তর্ভুক্ত করে, তাই বিপরীত প্রকৌশল আপনি আগ্রহী কিছু যদি তার সাইট দ্বারা সুইং নিশ্চিত করুন।

Leave a Reply

Your email address will not be published.