সহায়ক প্রযুক্তি অগ্রদূত প্যাট্রিক জোয়েস মারা গেছেন

Uncategorized

আমরা আবার অন্য একটি মহান হ্যাকার ক্ষতির প্রতিবেদন করার জন্য দুঃখিত। প্যাট্রিক জোয়েস এক দশক ধরে লং / এমএনডি এর সাথে এক দশক ধরে সংগ্রামের পর মারা গেছেন। প্যাট্রিক ছিলেন আইড্রোভোমেটিক দলের অধিনায়ক, ২015 হ্যাকডে পুরস্কার থেকে গ্র্যান্ড পুরস্কার বিজয়ী হার্ডওয়্যার। প্যাট্রিকের সহকর্মী স্টিভ ইভান্সের মৃত্যুর বিষয়ে সোমবারের কথা বলার পর প্যাট্রিকের ক্ষতি দ্রুতগতিতে আসে।

চ্যালেঞ্জের চ্যালেঞ্জ সত্ত্বেও তার জীবনের চূড়ান্ত বছরগুলিতে তিনি একটি উজ্জ্বল হার্ডওয়্যার হ্যাকার ছিলেন। তিনি এবং তার দল ২015 সালে হ্যাকডে পুরস্কারটি জিতেছে যা একটি সিস্টেম তৈরি করার জন্য বৈদ্যুতিক হুইলচেয়ারগুলি চেয়ারগুলি পরিবর্তন না করেই চোখের গেজ সফ্টওয়্যারের সাথে নিয়ন্ত্রিত করার অনুমতি দেয় (যা প্রায়ই ব্যবহারকারীর মালিকানাধীন নয়)। কিন্তু ২016 সালের হ্যাকডে পুরস্কারের সহায়ক প্রযুক্তি চ্যালেঞ্জে তিনি একটি চূড়ান্ত ছিলেন। রাইমির আর্ম প্রকল্পটি বাচ্চাদের জন্য বায়োনিক অস্ত্র তৈরি করার লক্ষ্যে তার লক্ষ্য নির্ধারণ করে – প্রত্যেকের জন্য একটি উন্নতচরিত্র এবং যোগ্য চ্যালেঞ্জ। Patrick এর প্রোফাইল পৃষ্ঠাটি দেখুন এবং আপনি দেখতে পাবেন যে তিনি একটি ওপেন সোর্স হেড মাউস (চোখের নজর নিয়ন্ত্রণের বিকল্প) এবং একটি হেডফোন রোবট তৈরি করেছেন যা তাকে তার নিজের হেডফোনগুলি তুলে নেওয়ার অনুমতি দিয়েছে।

আমি তার সামনে রাখা শারীরিক সীমাবদ্ধতা বিবেচনা করে তার কাজের মধ্যে তিনি অর্জন চমত্কার এটি খুঁজে। প্যাট্রিকের একটি হাতের সীমিত ব্যবহার ছিল যা তিনি মাউস নিয়ন্ত্রণের জন্য একটি জয়স্টিক দিয়ে ব্যবহার করেছিলেন। তার টাইপিং চোখের দৃষ্টিশক্তি ব্যবহার করে সম্পন্ন করা হয়। তবুও তিনি একটি অসাধারণ সৃষ্টির একটি সংখ্যা ডিজাইন এবং কাগজ পরিচালিত। এই অনুপ্রেরণীয়।

আমাদের সম্প্রদায়ের এই ক্ষতির প্রতিফলন করুন, কিন্তু তার কাজটিতে জীবনযাপন করুন। কডি বার্নস, সফ্টওয়্যার বিকাশকারী সফ্টওয়্যার বিকাশকারী, প্রকল্পে কাজ চালিয়ে যাওয়ার পরিকল্পনা করে। আপনি যদি ওপেন সোর্স সহায়ক প্রযুক্তিটি অনেক বেশি লোকের কাছে উপলব্ধ করতে সাহায্য করতে আগ্রহী হন তবে এখন জড়িত হওয়ার বিষয়ে আরও অনেক কিছু শিখতে কোডিকে একটি ব্যক্তিগত বার্তা পাঠাতে একটি দুর্দান্ত সময়।

Leave a Reply

Your email address will not be published.