সহজ বেঞ্চ পাওয়ার

Uncategorized

ইলেক্ট্রনিক্সের যত্ন নেওয়ার সময় আপনাকে 1 টি গুরুত্বপূর্ণ জিনিস, বিদ্যুৎ। বরং কিছুক্ষণের জন্য যদি আমি 5 টি ভোল্টের প্রয়োজন হয় তবে আমি আমার হোমব্রু আর্দিনিনোকে ধরে রাখব, তবে এটি সর্বদা সহায়ক নয় এবং সেইসাথে পিসি তে তার tethered হিসাবেও এটি 3V নেই। আমি যদি 3 ভোল্ট পছন্দ করি, এখন আমি আমার UBW32 খুঁজে বের করার চেষ্টা করছি যা 3V3 থাকে তবে এখন আমার কাছে 50 ডলার মাইক্রোনন্ট্রোলার রয়েছে যা অত্যন্ত সামান্য নিয়ন্ত্রকদের (তাই শুধুমাত্র সামান্য লোড) কেবলমাত্র ক্ষমতার জন্য ঘুরে বেড়ায় এটি একটি জগাখিচুড়ি.

তাই আমি শুধু একটি বোর্ড যা একটি প্রাচীর থেকে কিছু ডিসি লাগে এবং সেইসাথে এটি ব্যবহারযোগ্য ভোল্টেজে এটি নিয়ন্ত্রণ করতে এবং এটি তৈরি করার জন্য এটিকে নিয়ন্ত্রণ করতে পারে। এই নিয়ন্ত্রক বোর্ড +5, +3.3, পরিবর্তনশীল এবং প্রতিকূল পরিবর্তনশীল ভোল্টেজগুলি রাখে, এটি তৈরি করা বেশ সহজ, পাশাপাশি বেঞ্চের একটি বড় সংযোজন। (যতক্ষণ না আমি কোন সত্যিকারের বেঞ্চ সরবরাহ পেতে পারি)

এখন আমি বুঝতে পারছি না যে এটি গ্রাউন্ড ভাঙা হ্যাকারি নয়, তবে আমি আশা করি এটি কাউকে সাহায্য করে, যা ঘটছে তা দেখতে বিরতির পর আমাদের সাথে যোগ দিন।

প্রথম আপ, অংশ! আমি 3 টি নিয়ন্ত্রকদের জন্য ডেটাশেটিটগুলি পরীক্ষা করে শুরু করেছিলাম, পাশাপাশি তাদের অনেকগুলি সুপারিশগুলি অনেক বেশি নিক্ষেপ করা হয়েছে যা অনেকগুলি দমন করা হয়েছে। ভিক্ষুক choosers হতে পারে না।

যেগুলি প্রধানত কাজ করে, তবে LM317T এ আমার প্রতিরোধের বিকল্পগুলির কারণে আমি রেগুলেটর হতে চাইলে আমি আরো অনেক কিছু (অতিরিক্ত ভোল্ট!) অনেক বেশি হেরে ফেলেছি। আমি ভোল্টেজ সংশোধন করার জন্য 100 ohms পাশাপাশি 1khoms ব্যবহার করেছি … 120 পাশাপাশি 2k বা 240 এবং সেইসাথে 5 কে অনেক ভাল পছন্দ ছিল, যদি আমার হাতে অংশ ছিল।

কিন্তু এই আমি ব্যবহার করে শেষ পর্যন্ত কি

1 * SPST টগল সুইচ

1 * আপনার বিকল্পের নেতৃত্বে পাশাপাশি 5 ভোল্ট অপারেশন জন্য সঠিক প্রতিরোধক

3 * সিলিকন রেক্টিফায়ার ডায়োডস (আমি 1N4001 এর ব্যবহার করছি তবে অনেকটি জরিমানা হবে)

2 * 47uf ক্যাপাসিটারগুলি ভোল্টেজ স্কোরের সাথে ~ 16 ভোল্টের চেয়ে বেশি (আমি 50 ভোল্ট ক্যাপ ব্যবহার করছি)

1 * 10UF ক্যাপাসিটর (এটি 3.3 ভোল্ট লাইনের জন্য তাই 3V এর বেশি কিছু কাজ করবে)

1 * 4.7UF ক্যাপাসিটার (আবার আমি 50 ভোল্ট ব্যবহার করছি)

6 * 100NF সিরামিক ক্যাপাসিটারস (কোড 104)

2 * 100 ওহম প্রতিরোধক

1 * 1 কে ওম প্রতিরোধক

1 * 1 কে ওহম ট্রাম্পট

একটি TO220 প্যাকেজ 1 * 7805

একটি TO220 বান্ডলে 1 * 3 ভোল্ট রেগুলেটর (আমি একটি ST “LD33V” ব্যবহার করছি যদিও এটি সাধারণ নয়)

1 * একটি TO220 প্যাকেজ 1 * LM317T

1 * 555 টাইমার

4 * ডুয়াল টার্মিনাল / স্ক্রু ব্লক

1 * বড় 3 সেটিং heatsink বা 3 সাধারণত to220 heatsinks

তারের, ঝাল, পাশাপাশি একটি 2 সেটিং জাম্পার

আরো বা কম ভোল্টেজ পাওয়া যায় এমন ক্যাপাসিটারগুলির সাথে একটি বিট ফিল্টার করা হয়েছে এবং সেইসাথে 7805 এর পাশাপাশি 317 টি তে খাওয়ানো হয়, 3V3 নিয়ন্ত্রক 7805 এর (LED সহ) এর আউটপুটে তারযুক্ত হয় তাই এটি হ্রাস করতে হয় না অনেক বর্তমান পাশাপাশি খুব সামান্য লোড সঙ্গে গরম চালানো না। মনে রাখা একটি প্রাচীরের সাথে যুক্ত 2 টি নিয়ন্ত্রকরা এই জিনিসটি আপনার সরবরাহের বাইরে ২.5 টি এমপিএস হিসাবে স্তন্যপান করতে পারে যাতে আপনি এটি পরিচালনা করতে পারেন এমন একটি প্রাচীর wart প্রয়োজন বা আপনি কতটুকু অঙ্কন করছেন তার জন্য অত্যন্ত সতর্কতা অবলম্বন করুন ।

পরবর্তীতে পরিকল্পিত .. এখানে অনেকেই এখানে একটি পরিকল্পিত নয় … (বড় সংস্করণের জন্য ক্লিক করুন)

আপডেট: পিছনে ডায়োড স্থির

অবশেষে আমাকে জিনিসটি তৈরি করতে হবে, আমি একপাশে তামার প্যাডের সাথে পারফ বোর্ড নির্বাচন করি, সেইসাথে অনিচ্ছাকৃত 22 গেজ সলিড টিনড তামা হিসাবে আমি ডিজাইনটি জটিল হিসাবে জটিল না হিসাবে যতক্ষণ না এই পদ্ধতিটি বেশ সহজ হতে পারে।

নির্মাণটি উষ্ণ বেসিনে নিয়ন্ত্রকদের ইনস্টল করে শুরু হয়। আমি এই উষ্ণ বেসিনে এবং একটি পুরানো মৃত পিসি পাওয়ার সাপ্লাই আউট ক্যাপাসিটার প্রচুর পেয়েছিলাম। এটি বেশ বিশাল এবং সেইসাথে কৌশলটি ঠিক করতে হবে, তবে একটি ধরা আছে। ট্যাবগুলি ইনস্টল করার প্রতিটি নিয়ন্ত্রকরা বিভিন্ন ফাংশনে যান, তাই না যতক্ষণ না আমি 3 ভি 3 রেগুলেটর এবং 7805 এর মাটিতে LM317T এর আউটপুটগুলি লিঙ্ক করতে চাই, ততক্ষণ আমি প্রয়োজনে ভাল উষ্ণ সিঙ্ক বা কিছু সিলিকন প্যাডের প্রয়োজনে যাচ্ছি নাইলন ওয়াশার বিচ্ছিন্নতা হার্ডওয়্যার যা আমার পাওয়ার সাপ্লাই প্রদানের জন্য যথেষ্ট দয়ালু ছিল। (শুধুমাত্র আমি তাদের দূরে ফেলে দেওয়ার পাশাপাশি 20 মিনিটের জন্য আবর্জনা খনন করতে হয়েছিল)

এখানে বিদ্যুৎ ইনপুটের পাশাপাশি 7805 এর একটি শট রয়েছে এবং সেইসাথে কাজ করা হচ্ছে।

3V3 নিয়ন্ত্রক সঙ্গে আরেকটি শট পাশাপাশি wired পাশাপাশি কাজ wired।

317T এর সাথে আরেকটি শটের পাশাপাশি চেক করা হচ্ছে।

এবং শেষ পর্যন্ত 555 ভোল্টেজ বৈদ্যুতিন সংকেতের মেরু বদল অবস্থান পাশাপাশি কাজ করার পাশাপাশি। তারা ভোল্টেজ ইনভার্টারস এবং সেইসাথে আমার 5 টি ভোল্ট থাকে যা কোথাও থাকে যা আমি 317 হিসাবে যতটা হুক করা যেতে পারে তার ধারণাটি পছন্দ করি যা আমি সত্যিই বুঝতে পারছি না যে আমি প্রয়োজন হবে -12, অথবা -5 বা anything in between.

Keep in mind this is a kludgey method to make a unfavorable voltage, as well as it will not be balanced with the positive output of the 317 (you loose 0.7 volts or a lot more in the diodes). likewise it takes a few seconds before it stabilizes on a voltage, so begin low as well as stop a bit short as it will continue rising for a few seconds. You may be able to lessen that by utilizing a lower value capacitor on555 এর আউটপুট, আদর্শ এখন আমি 47uf ব্যবহার করছি তবে আমি 10 থেকে 470 পর্যন্ত যা দেখছি তার উপর নির্ভর করে আপনি যা দেখছেন তার উপর নির্ভর করে।

যাইহোক এখানে ডানদিকে চূড়ান্ত পণ্য এবং আমি শিলা প্রস্তুত করা হয়। আপনি সেখানে একটি জাম্পার ব্লকের পাশাপাশি 317 এ যাওয়ার ক্ষমতা কাটাতে পারেন। আমার প্রতিরোধ বিকল্পের পাশাপাশি 555 টি টাইমার আউটপুটের কারণে ক্ষতির সাথে সাথে সার্কিটের অংশটি প্রায় 37ma, 7805, 7805 , পাশাপাশি 3 ভি 3 রেগুলেটর শুধুমাত্র 36mA (LED এর জন্য 20) আকর্ষণ করে। তাই যদি আপনি এটি ব্যবহার না করেন তবে আপনার পাওয়ার সাপ্লাই অতিরিক্ত টন যোগ করা কেন বিরক্ত? আমি ফিরে যেতে পারে যে পাশাপাশি যে সংশোধন।

দেখার জন্য ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published.