অ্যান্ড্রয়েড ফোন থেকে স্টক অ্যাপ্লিকেশনগুলি রুট না করে সরান

আমাদের প্রচুর ডিভাইসে প্রাক-ইনস্টল করা ব্লাটওয়্যারটি একটি বড় ব্যথা হতে পারে। যদিও এই জাতীয় অ্যাপ্লিকেশনগুলি সহজেই প্রচুর কম্পিউটারে আনইনস্টল করা যায়, এগুলি স্মার্টফোনে মুছে ফেলা, তবে এটি কিছুটা কঠিন এবং জটিল বিষয় হতে পারে। ব্লাটওয়্যার সাধারণত সিস্টেম অ্যাপ্লিকেশনগুলির আকারে বান্ডিল করা হয় যা প্রচলিত আনইনস্টল পদ্ধতি ব্যবহার করে সরাসরি আনইনস্টল করা যায় না। গতকাল আমি এই বিষয়টিতে একটি টিউটোরিয়াল লিখেছিলাম যা আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে ব্লাটওয়্যার মুছতে, লুকিয়ে রাখতে এবং অক্ষম করতে পারে এমন কিছু সহজ উপায় দেখানোর উদ্দেশ্যে। এখানে আরও একটি টিউটোরিয়াল রয়েছে যা আপনাকে এমন অ্যাপ্লিকেশনগুলি মুছতে চেষ্টা করার সাথে সাথে আপনাকে গাইড করবে যা আপনি আপনার ফোনের অ্যাপ্লিকেশন ম্যানেজার থেকে সরাসরি আনইনস্টল করতে পারবেন না।

আপনার যদি একটি মূলযুক্ত অ্যান্ড্রয়েড ফোন থাকে তবে টাস্কটি খুব সহজ হয়ে যায় কারণ আপনি বাজার থেকে কোনও ভাল রুট এক্সপ্লোরার অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারেন এবং আপনার ফোনের অভ্যন্তরীণ স্টোরেজে সিস্টেম/অ্যাপ্লিকেশন ফোল্ডার থেকে কাঙ্ক্ষিত সিস্টেম বা স্টক অ্যাপটি মুছতে পারেন। তবে তাদের কী কী মূল অ্যান্ড্রয়েড ফোন নেই! ঠিক আছে, ই অবশ্যই এক্সডিএ সদস্য ব্রডওয়েজের কাছে কৃতজ্ঞ হতে হবে যারা স্টক অ্যান্ড্রয়েড পুনরুদ্ধার থেকে ব্লাটওয়্যার সরিয়ে দেয় এমন স্টক রিকভারি-ফ্ল্যাশযোগ্য জিপ ফাইল দিয়ে উদ্ধার করতে এসেছেন। হ্যাঁ, আপনি কেবল ব্লাটকিল.জিপ ফাইল ইনস্টল করে একটি স্ক্রিপ্ট চালিয়ে সমস্ত পছন্দসই ব্লাটওয়্যার মুছতে পারেন।

আসলে, স্ক্রিপ্টটি মূলত স্যামসাং গ্যালাক্সি ওয়াইয়ের জন্য রচিত হয়েছিল, তবে এটি অন্যান্য অ্যান্ড্রয়েড স্মার্টফোনেও কাজ করার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সম্প্রতি আমি এটি আমার স্যামসাং গ্যালাক্সি এস 3 এ চেক করেছি এবং এটি পুরোপুরি কাজ করেছে। আমরা শুরু করার আগে, মনে রাখবেন যে অ্যান্ড্রয়েডে সিস্টেম/অ্যাপ পার্টিশনটি আপনার ডিভাইসের সমস্ত গুরুত্বপূর্ণ উপাদান রাখে, এটি সঠিকভাবে কাজ করার জন্য এটি প্রয়োজনীয়। সুতরাং এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে আপনি যত্নশীল যে আপনি যে অ্যাপটি মুছতে যাচ্ছেন তা কোনও গুরুত্বপূর্ণ ক্রিয়াকলাপের সাথে সম্পর্কিত নয়।

স্টক অ্যাপ্লিকেশনগুলি কীভাবে সরানো যায়

আপনি যদি কোনও পাকা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারী হন তবে পদ্ধতিটি আপনার কাছে খুব সহজেই মনে হতে পারে তবে আপনি যদি এই জাতীয় জিনিসগুলিতে নতুন হন তবে নিশ্চিত হয়ে নিন যে আপনি চিঠির নীচে বর্ণিত পদক্ষেপগুলি অনুসরণ করেছেন।

একটি জিপে পুনরুদ্ধার ফ্ল্যাশযোগ্য ব্লাটকিল স্ক্রিপ্টটি ডাউনলোড করুন। এটি নিষ্কাশন করবেন না: ব্লাটকিল.জিপ

আপনার কম্পিউটারে যেমন জিপ ম্যানেজার প্রোগ্রাম ডাউনলোড করুন এবং ইনস্টল করুন, যেমন উইনার বা পাওয়ারচাইভার।

জিপটি খুলতে ব্লাটকিল.জিপটি ডাবল ক্লিক করুন

এখন মেটা-ইনফ \ কম \ গুগল \ অ্যান্ড্রয়েড \ এ ব্রাউজ করুন

“আপডেটার-স্ক্রিপ্ট” ফাইলটিতে ডান ক্লিক করুন এবং ফাইলটি ডেস্কটপে বের করুন। আপনি এই ফাইলটি ডেস্কটপে টেনে এনে বের করতে পারেন।

নোটপ্যাড ++, বা অ্যাডোব ড্রিমউইভারের মতো উপযুক্ত প্রোগ্রাম সহ ফাইলটি খুলুন।

খোলা স্ক্রিপ্ট ফাইলটি অবশ্যই এটির মতো দেখতে হবে:

লাল বাক্সের অভ্যন্তরের অঞ্চল যেখানে প্রতিটি কমান্ড লাইনগুলি “মুছুন” দিয়ে শুরু হয় তা হ’ল আপনার প্রয়োজন অনুসারে আপনাকে সম্পাদনা করতে হবে। আপনি আপনার ফোন থেকে সরাতে চান এমনগুলির সাথে কেবল এপিকে এবং ওডেক্স ফাইলগুলির নামগুলি প্রতিস্থাপন করুন।

সম্পাদনা শেষ হয়ে গেলে, পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এবং নোটপ্যাড ++ বা আপনি যে সম্পাদক ব্যবহার করছেন তা প্রস্থান করুন।

এখন “আপডেটার-স্ক্রিপ্ট” ফাইলটি তার জায়গায় ফিরে টেনে আনুন: মেটা-ইনফ \ কম \ গুগল \ অ্যান্ড্রয়েড \ ফোল্ডারটি ব্লাটকিল.জিপে

এখন আপনার ফোনের এসডি কার্ডের মূল/প্রধান ডিরেক্টরিতে ব্লাটকিল.জিপ ফাইলটি অনুলিপি করুন।

ফোন সেটিংস খুলুন এবং বিকাশকারী বিকল্পগুলি থেকে ইউএসবি ডিবাগিং মোড সক্ষম করুন।

আপনার ডিভাইসটি বন্ধ করুন এবং এটি পুনরুদ্ধার মোডে বুট করুন। পদ্ধতিতে হার্ডওয়্যার কীগুলির একটি বিশেষ সংমিশ্রণ জড়িত যা একই সাথে চাপানো হয় এবং ডিভাইস থেকে ডিভাইসে পৃথক হয়।

পুনরুদ্ধার মোডে স্ক্রোল/হাইলাইট করতে ভলিউম কীগুলি এবং একটি বিকল্প নির্বাচন করতে শক্তি গুরুত্বপূর্ণ ব্যবহার করুন।

“এসডি কার্ড থেকে জিপ প্রয়োগ করুন” নামে একটি বিকল্পে স্ক্রোল করুন এবং ব্লাটকিল.জিপ ফাইলটি নির্বাচন করুন। “হ্যাঁ” নির্বাচন করে আপনার পছন্দটি নিশ্চিত করুন।

শেষ অবধি, “এখনই রিবুট সিস্টেম” নির্বাচন করুন

যখন আপনার ডিভাইসটি জেগে উঠবে, তখন অ্যাপ্লিকেশন ড্রয়ারটি খুলুন কেবল অবাক হওয়ার জন্য যে ব্লাটওয়্যারটি চলে গেছে। যদি তারা এখনও সেখানে উপস্থিত থাকে তবে এটি নির্দেশ করে যে আপনি অ্যাপের নামগুলি 8 ধাপে সঠিকভাবে টাইপ করেন নি।

এটি আপনার জন্য কীভাবে হয়েছে তা আমাদের সাথে ভাগ করে নিতে ভুলবেন না।

আরও পড়ুন: অ্যান্ড্রয়েডের জন্য 15 সেরা অফলাইন গেমস

Leave a Reply

Your email address will not be published.