কীভাবে গুগল অনুসন্ধান উইজেট ডুডলস

সক্ষম করবেন গুগল অ্যাপটি সম্প্রতি একটি ল্যাবস বিভাগের সাথে আপডেট করা হয়েছিল। প্রতিটি নতুন এবং পরীক্ষামূলক বৈশিষ্ট্য যা গুগল পরীক্ষাগুলি সেখানে পাওয়া যেতে পারে। এগুলি চেষ্টা করার জন্য, আপনাকে যা করতে হবে তা হ’ল সেই বৈশিষ্ট্যের পাশের স্যুইচটিতে টগল করুন। প্রাথমিকভাবে, এর দুটি বৈশিষ্ট্য ছিল: ‘অনুসন্ধানের ফলাফলগুলিতে জুম টু জুম’ এবং ‘স্ক্রিনশট সম্পাদনা, ভাগ করে নেওয়া এবং ক্রিয়া’। এবং এখন এটি তৃতীয়টির সাথে আপডেট করা হয়েছে: গুগল অনুসন্ধান উইজেট ডুডলস। আসুন দেখি কীভাবে উল্লিখিত বৈশিষ্ট্যটি সক্ষম/অক্ষম করতে হয় এবং এই বৈশিষ্ট্যটি আসলে কী করে। এই নোটটিতে, গুগল অ্যাপের অন্তর্নির্মিত স্ক্রিনশট সম্পাদকও দেখুন।

গুগল অনুসন্ধান উইজেট ডুডলস

গুগল প্রায়শই কোনও বিশেষ অনুষ্ঠান বা উত্সব উদযাপন করতে কিছু বিশেষ ডুডল সহ তার হোমপেজটি আপডেট করে। এবং এখন, আপনি গুগল অ্যাপের অনুসন্ধান বারেও একই অভিজ্ঞতা অর্জন করতে পারেন। আপনি যখন আপনার ডিভাইসটি আনলক করেন, আপনি অনুসন্ধান বারের জি লোগোর উপরে একটি সংক্ষিপ্ত অ্যানিমেটেড ডুডল দেখতে পাবেন। এর আগে, এই ডুডলগুলি কেবল মুষ্টিমেয় ব্যবহারকারীদের কাছে পথ তৈরি করেছিল। তবে এই ভাগ্যবানদের এই বৈশিষ্ট্যটি বন্ধ করার ক্ষেত্রে কোনও বক্তব্য ছিল না। এখন, গুগল অ্যাপে সাম্প্রতিক আপডেটের সাথে, আপনি আপনার প্রয়োজন অনুযায়ী সহজেই গুগল অনুসন্ধান উইজেট ডুডল অক্ষম বা সক্ষম করতে পারেন। সুতরাং আপনি এই বৈশিষ্ট্যটি কীভাবে চেষ্টা করে দেখতে পারেন তা এখানে।

মিস করবেন না: গুগল অ্যাপ্লিকেশনগুলি এই আপডেটগুলি সহ উত্সব মেজাজে আসে

উপস্থিতি

শুরুতে, ল্যাবস বিভাগটি কেবল অ্যাপের বিটা বিল্ড সংস্করণ 10.92.8 বা তার পরে উপলব্ধ। তবে আপনি যদি উক্ত সংস্করণটি ডাউনলোড করেন তবে সম্ভাবনাগুলি হ’ল আপনি এই বৈশিষ্ট্যটি চেষ্টা করে দেখতে পারবেন না। এটি কারণ এটি সার্ভার-সাইড আপডেট হিসাবে রোল আউট করা হচ্ছে। যদিও আপডেটটি লাইভ রয়েছে কারণ বিটা বিল্ডে গত দুই মাস ধরে, অসংখ্য বিটা ব্যবহারকারী এখনও এই বৈশিষ্ট্যটি পান নি। তবে, আপনি যদি ল্যাবস বিভাগটি পেয়ে থাকেন তবে আপনি কীভাবে চেষ্টা করতে পারেন তা এখানে:

গুগল অ্যাপটি খুলুন এবং আরও আলতো চাপুন।

ল্যাবস বিভাগে যান এবং গুগল অনুসন্ধান উইজেট ডুডলসের পাশের টগল সক্ষম করুন।

অবশেষে, উল্লিখিত প্রভাবটি সংঘটিত হওয়ার জন্য একবার আপনার ডিভাইসটি পুনরায় চালু করুন।

এখন আপনাকে যা করতে হবে তা হ’ল গুগলের যে কোনও ডুডল প্রকাশের জন্য অপেক্ষা করতে হবে। সিলিকন ভ্যালি জায়ান্টরা এটি করার সাথে সাথে আপনি অনুসন্ধান উইজেটে একই দেখতে পাবেন।

এটাই. অ্যান্ড্রয়েডে গুগল অনুসন্ধান উইজেট ডুডলগুলি সক্ষম করার জন্য এগুলি ছিল পদক্ষেপ। আপনি এই বৈশিষ্ট্যটি সম্পর্কে কী ভাবেন? এটি উপলভ্য বা এটি এখনও আপনার ডিভাইসে উপস্থিতি তৈরি করতে পারে না? নীচের মন্তব্য বিভাগে আমাদের একই কথা জানান।

পরবর্তী পড়ুন: গুগল অ্যাপসের জন্য গুগল সংক্ষিপ্ত ইউআরএল চালু করেছে

Leave a Reply

Your email address will not be published.